টি-টোয়েন্টিতেও ছাড় দিল না ভারত

স্পোর্টস ডেস্ক : একমাত্র টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কাকে ছাড় দিল না ভারত। ৩ ম্যাচ টেস্ট ও ৫ ম্যাচের ওয়ানডেতে জয়ের পর টি-টোয়েন্টি ম্যাচটিও বেশ দাপটের সঙ্গেই জিতে নিল বিরাট কোহলির দল।
কলম্বোতে গত রাতের টি-টোয়েন্টি ম্যাচে লঙ্কানদের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে ভারত। নিজের পঞ্চাশতম টি-টোয়েন্টি ম্যাচটি দুর্দান্ত এক ফিফটিতে রাঙিয়ে রাখলেন কোহলি।
টস হেরে ঘরের মাঠে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭০ রান করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাটিংয়ে নেমে কোহলি ও হার্দিক পান্ডিয়ার ঝড়ো ফিফটিতে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।
জয়ের জন্য ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ ওভারের মধ্যে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারায় ভারত। দুই অঙ্কে যাওয়ার আগেই রোহিত শর্মাকে বিদায় করেন লাসিথ মালিঙ্গা। সিকুগে প্রসন্নর বলে দাসুন শানাকার দুর্দান্ত ক্যাচে ফিরেন লোকেশ রাহুল।
এরপর ব্যাট করতে নেমে শুরুতে একটু ভুগছিলেন কোহলি। তবে স্বরূপে ফিরতে বেশি সময় লাগেনি তার। দারুণ সব শটে এলোমেলো করে দিয়েছেন লঙ্কানদের বোলিং। ৫৪ বলে ৭টি চার ও একটি ছক্কায় ৮২ রানের সর্বোচ্চ ইনিংসটি খেলে আউট হন কোহলি। আর ৩৬ বলে ৫১ রান নিয়ে অপরাজিত ছিলেন হার্দিক পান্ডিয়া।
এর আগে দিলশান মুনাবিরার ঝড়ো ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা পায় শ্রীলঙ্কা। ওয়ানডে সিরিজে পুরোপুরি ব্যর্থ বিস্ফোরক টপ অর্ডার ব্যাটসম্যান ২৯ বলে ৫টি চার আর ৪টি ছক্কায় করেন ৫৩ রান। এছাড়া আশনা প্রিয়াঞ্জনের ৪০ রানের ইনিংসে ভর করে দলীয় ১৭০ রান করেছিল লঙ্কানরা।
ভারতের হয়ে যুভেন্দ্র চাহাল ৩টি ও কুলদ্বীপ যাদব ২টি উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

অস্ট্রেলিয়াকে ২৫৩ রানের টার্গেট

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়াকে ২৫৩ রানের টার্গেট দিয়েছে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ২৫২ রানে অল-আউট হয় স্বাগতিকরা। সর্বোচ্চ ৯২ রান ...

Translate »
shares