প্রতিনিধি নিয়োগ চলছে!!!!!যোগাযোগের ঠিকানা: মোবাইল: ০১৭১২-৮৪ ০৯ ৪২, ০১৭৩৯- ৮৪ ৬১ ১৪ !!!!!!! ই-মেইল: shadhinkantho24@gmail.com

তিস্তা ব্যারেজে পাথর বোঝাই ট্রাক - || স্বাধীনকন্ঠ২৪.কম ||

তিস্তা ব্যারেজে পাথর বোঝাই ট্রাক

নিজস্ব প্রতিবেদকঃ দায়িত্বে থাকা নিরাপত্তা রক্ষীরা কোন নিয়মই মানছেন না। টাকা দিলেই তিস্তা ব্যারাজের উপর দিয়ে পাথর বোঝাই ভারি ট্রাক পারাপারের সুযোগ করে দিচ্ছেন কর্তব্যে নিয়োজিত আনসার সদস্যরা।

তাতে দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ নতুন করে হুমকির মুখে পড়তে যাচ্ছে। ঝুঁকির মুখে থাকায় ২০১৪ সালের ২৫ নভেম্বর তিস্তা ব্যারাজের উপর দিয়ে ভারী যানবহন চলাচল বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

কিন্তু তিস্তা ব্যারাজের নিরাপ্তার দায়ীত্বে থাকা আনসার ক্যাম্পের ইনচার্জ পিসি জোনাব আলী দায়িত্বে আসার পর থেকে ব্যারেজ গেইট দিয়েই পারাপার কারার সুযোগ করে দিচ্ছে ভারীযানবাহন। বুধবার ব্যারাজ গেইটে দেখাযায়, পাথর বোঝাই ট্রাক পার হচ্ছে। ব্যারাজের প্রবেশ পথে দাড়িয়ে আছে আরো কয়েকটি ট্রাক।

পাশেই রয়েছে পুলিশ ফাঁড়ি। কিন্তু আনসার কিংবা পুলিশের সামনে দিয়ে প্রতিদিন ব্যারাজ দিয়ে চলাচল ভারী যানবাহন।

তাতে ব্যারাজের ০২, ২০, ২১ ও ২৪ নম্বর গেটের উপরের প্লাস্টারে এরই মধ্যে ফাটল ধরেছে।

এরআগে ব্যারাজের স্থায়ীত্ব রক্ষায় পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশে ২০১৪ সালের ২৫ নভেম্বর তিস্তা ব্যারাজের উভয় পাশে সাইনবোর্ড লাগিয়ে সকল প্রকার ভারী যান চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। ওই সময় ব্যারাজের দু’দিকের প্রধান ফটকও বন্ধ করে দেয়া হয়।
আর সড়কে বসানো হয় লোহার খুঁটি। সেইসব খুঁটির মাঝখানের ফাঁকা দিয়ে শুধুমাত্র হালকা যান চলাচল করার কথা থাকলেও এখন সেই পথে পার হচ্ছে ভারী যানবহন।
এ বিষয়ে জানতে চাইলে তিস্তা ব্যারেজের নিরাপত্তায় নিয়োজিত আনসার ক্যাম্পের ইনচার্জ
পিসি জোনাব আলী বলেন, টাকার বিনিময়ে ভারী যানবহন পারাপারের কোন সুযোগ নেই। পাথর বোঝাই কোন ট্রাকও ব্যারাজের উপড় দিয়ে যায়নি। পরে পাথর বোঝাই ট্রাক পারাপারের ছবি আছে বলে জানালে তিনি আর কোন মন্তব্য করতে রাজি হননি।তিনি ওই বিষয়ে তিস্তা ব্যারাজের নিবার্হী প্রকৌশলীর সাথে কথা বলার জন্য বলেন।
তিস্তা ব্যারেজের ডালিয়া ডিভিশনের পাউবো ও পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ব্যারেজ রক্ষায় ভারী যানবাহনের যাতায়াত বন্ধে যেভাবে ছোট গেইট করা হয়েছে তাতে করে পাথর বোঝাই ট্রাক চলাচলের কথা না। এর পরও পাথর বোঝাই ট্রাক চলাচলের ব্যাপারে তিনি খোঁজ খবর নিবেন, প্রমান পাওয়া গেলে দায়ীত্বে থাকা
আনসার সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
Translate »
shares