প্রতিনিধি নিয়োগ চলছে!!!!!যোগাযোগের ঠিকানা: মোবাইল: ০১৭১২-৮৪ ০৯ ৪২, ০১৭৩৯- ৮৪ ৬১ ১৪ !!!!!!! ই-মেইল: shadhinkantho24@gmail.com

বৃহস্পতিবার সংলাপে বসছে ইসি - || স্বাধীনকন্ঠ২৪.কম ||

বৃহস্পতিবার সংলাপে বসছে ইসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচন গ্রহণযোগ্য ও সুষ্ঠু করার লক্ষ্যে ধরাবাহিকভাবে নির্বাচনী অংশীজনের সঙ্গে সংলাপে করছে নির্বাচন কমিশন (ইসি)।

সুশীল সমাজ, গণমাধ্যমের পর ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে কমিশন। ঈদুল আজহা পরবর্তী সময়ে আবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে তারা।
বৃহস্পতিবার সকালে কল্যাণ পার্টি ও বিকেলে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন।
ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বলেন, বৃহস্পতিবার সকাল ১১ টায় কল্যাণ পার্টি ও বিকেল ৩ টায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সঙ্গে মতবিনিময় করবে কমিশন। রাজনৈতিক দল দুটির পক্ষ থেকে মতবিনিময় সভায় অংশ নেয়ার বিষয়ে নিশ্চিত করা হয়েছে।’

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হবে বলে জানান তিনি।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঘোষিত রোডম্যাপ অনুযায়ী এ সংলাপ করছে ইসি। সুশীল সমাজ, গণমাধ্যমের পর ধারাবাহিকভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে নির্বাচন কমিশন।

২৪ আগস্ট বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) সঙ্গে সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় শুরু করে ইসি।
এছাড়া ১৭ সেপ্টেম্বর বেলা ১১ টায় ঐক্যবদ্ধ নাগরিক আন্দোলন, বিকেল ৩ টায় বাংলাদেশ জাতীয় পার্টি; ১৮ সেপ্টেম্বর বেলা ১১ টায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), বিকেল ৩ টায় প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি); ২০ সেপ্টেম্বর বেলা ১১ টায় গণফ্রন্ট, বিকেল ৩ টায় গণফোরাম এবং ২১ সেপ্টেম্বর বেলা ১১ টায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ, বিকেল ৩ টায় ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সঙ্গে সংলাপে বসবে ইসি।

৩১ জুলাই সুশীল সমাজ, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে সংলাপের পর ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলের সঙ্গে মত বিনিময় শুরু হয়।
২০১৯ সালের ২৮ জানুয়ারির পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত ১৬ জুলাই একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রোডম্যাপ ঘোষণা করে ইসি। রোডম্যাপ অনুযায়ী সংলাপ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
x

Check Also

নির্যাতনমুক্ত সমাজ গড়তে নারী নির্যাতন কমাতে হবে’

নিজস্ব প্রতিবেদক: দেশে দিন দিন বাড়ছে নির্যাতনের ঘটনা। নারী নির্যাতনের সংখ্যা সবচেয়ে বেশি। তাই নারী নির্যাতনকে সবার আগে কমাতে হবে। ...

Translate »
shares