ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ’ ইউনিটে ৮৫ দশমিক ৬৫ শতাংশই অনুত্তীর্ণ

ঢাকা প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল আজ রবিবার প্রকাশিত হয়েছে। প্রশ্ন ফাঁসের অভিযোগের মধ্যেই প্রকাশিত ফলে দেখা যাচ্ছে ৮৫ দশমিক ৬৫ শতাংশ পরীক্ষার্থীই অনুত্তীর্ণ হয়েছেন।

রবিবার দুপুর ২টা ২০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

গত ২০ অক্টোবর (শুক্রবার) ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠে।

এদিকে প্রশ্ন ফাঁসের অভিযোগ এনে ফল যেন আজ প্রকাশ না করা হয় সে দাবিতে দুপুরের দিকে উপাচার্য মো. আখতারুজ্জামানের কার্যালয় ঘেরাও করেন বামপন্থি ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা।

প্রকাশিত ফলে দেখা যাচ্ছে, উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ২৬৪। আর অনুত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ৬১ হাজার ২৭৬ ।

শিক্ষার্থীরা মোবাইল এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবেন। ‘ঘ’ ইউনিটভুক্ত ভর্তিচ্ছুরা মোবাইলে যেকোন অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Gha স্পেস ভর্তি পরীক্ষার রোল নম্বর লিখে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে ফল জানা যাবে।

প্রকাশিত ফল অনুযায়ী, নতুন শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৭১ হাজার ৫৪৯ ভর্তিচ্ছু।

‘ঘ’ ইউনিটে যারা পাস করেছেন তাদের আগামী ১৩ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। এ ছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে ডিন অফিসে জমা দেয়ার পরামর্শ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
x

Check Also

দুর্নীতি করব না, দুর্নীতিকে প্রশ্রয় দিবো না

পাবনা প্রতিনিধি:পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রোস্তম আলী বলেছেন, দুর্নীতি করব না, দুর্নীতিকে প্রশ্রয় দিবো না। মাথা উঁচু ...