ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা

ম্যাচ বাঁচাতে টাইগারদের লড়াই শুরু - || স্বাধীনকন্ঠ২৪.কম ||

ম্যাচ বাঁচাতে টাইগারদের লড়াই শুরু

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টের শেষ দিনের খেলায় আজ রোববার ব্যাট করছে বাংলাদেশ। ম্যাচে হার এড়ানোর চ্যালেঞ্জ নিয়ে লড়াই করছে টাইগাররা। তবে ম্যাচের যে পরিস্থিতি তাতে হার এড়ানো চ্যালেঞ্জই হবে।
২০০ রানে পিছিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা বাংলাদেশের প্রধান লক্ষ্য ম্যাচটা ড্র করা। কিন্তু চতুর্থ দিনেই ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। তামিম-ইমরুল-মুশফিককে হারিয়ে বসে চতুর্থ দিনেই। তাই শেষ দিন হার এড়াতে কঠিন পরীক্ষাই দিতে হবে ব্যাটসম্যানদের।

টেস্টের শেষ দিন সকালে মুমিনুল হকের সঙ্গে ব্যাটিংয়ে নেমেছেন লিটন দাস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ তিন উইকেট হারিয়ে ১১৬ রান। ম্যাচে স্বাগতিকরা এখনও ৮৪ রানে পিছিয়ে রয়েছে।
এর আগে গতকাল দিনের শেষ সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ৮১ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে টাইগাররা।
শনিবার ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ও ইমরুল কায়েস ওপেনিং জুটিতে ৫২ রানের পার্টনারশিপ গড়েন। দলীয় ৫২ রানে দিলরুয়ান পেরেরার বলে দিনেশ চান্দিমালের হাতে ক্যাচ হন ইমরুল কায়েস। তিনি করেন ১৯ রান।
দলীয় ৭৬ রানে লক্ষণ সান্দাকানের বলে উইকেটরক্ষকের হাতে ধরা পড়েন তামিম ইকবাল। তিনি করেন ৪১ রান। দিনের শেষ বলে রঙ্গনা হেরাথের বলে কুসল মেন্ডিসের হাতে ক্যাচ হন মুশফিকুর রহিম। ২০ বল খেলে ২ রান করেন তিনি। দিন শেষে ১৮ রান করে অপরাজিত থাকেন মুমিনুল হক।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত বুধবার শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। বুধবার দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল চার উইকেট হারিয়ে ৩৭৪ রান।
বৃহস্পতিবার সকালে আবার ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৫১৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। দলের পক্ষে মুমিনুল হক করেন ১৭৬ রান। মুশফিকুর রহিম করেন ৯২ রান। তামিম ইকবাল করেন ৫২ রান। ৮৩ রান করে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।
বৃহস্পতিবার শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। ব্যাট করতে নেমে দলীয় শূন্য রানে তারা প্রথম উইকেট হারায়। এরপর ধনঞ্জয়া ডি সিলভা ও কুসল মেন্ডিসের ব্যাটে এক উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে তারা।
শুক্রবার পুরো দিনই ব্যাট করে শ্রীলঙ্কা। গতকাল দিন শেষে সফরকারীদের সংগ্রহ ছিল তিন উইকেট হারিয়ে ৫০৪ রান। আজ দিনের শেষ সেশনে ইনিংস ডিক্লেয়ার করে শ্রীলঙ্কা। তখন তাদের সংগ্রহ নয় উইকেট হারিয়ে ৭১৩ রান। টেস্টে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার এটি দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস। এর আগে ২০১৪ সালে ঢাকায় বাংলাদেশের বিপক্ষে ৭৩০ রানের ইনিংস খেলেছিল শ্রীলঙ্কা।
শ্রীলঙ্কার এই বড় ইনিংস সংগ্রহের পথে তিন ব্যাটসম্যান সেঞ্চুরি করেন। দুই ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। ধনঞ্জয়া ডি সিলভা করেন ১৭৩ রান। কুসল মেন্ডিস করেন ১৯৬ রান। রোশেন সিলভা করেন ১০৯ রান। দিনেশ চান্দিমাল করেন ৮৭ রান। নিরোশান ডিকওয়েলা করেন ৬২ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
x

Check Also

পূর্বাচলে স্টেডিয়ামের জমি নিয়ে টানাটানি

স্পোর্টস ডেস্ক : পুর্বাচলে আধুনিক স্টেডিয়াম তৈরির জমি নিয়ে টানাটানি চলছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ...

Translate »
shares