ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা

লিড নিয়েছে বাংলাদেশ - || স্বাধীনকন্ঠ২৪.কম ||

লিড নিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : চট্টগ্রাম টেস্টের শেষ দিনের চ্যালেঞ্জ দারুণভাবে মোকাবেলা করছে বাংলাদেশ। মুমিনুল হক-লিটন দাস জুটিতে লড়াই করে শ্রীলঙ্কার ২০০ রান অতিক্রম করে লিড নিয়েছে টাইগাররা। তাদের দুর্দান্ত ব্যাটিংয়ে কেটে গেছে ইনিংস হারের শঙ্কাও।
সেঞ্চুরির কাছাকাছি থাকা মুমিনুলের পর হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসও। এই রিপোর্ট লেখা পর্যন্ত দুজনের জুটিতে এসেছে ১১৯ রান।

রোববার সকালে ৩ উইকেটে ৮১ রান নিয়ে আজ পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। শুরু থেকেই সতর্ক ছিলেন অপরাজিত মুমিনুল হক এবং নতুন ব্যাটসম্যান লিটন দাস। ধীরে ধীরে তারা উইকেটে সেট হয়ে যান। ৭৮ বলে ১ চার ১ ছক্কায় হাফ সেঞ্চুরি তুলে নেন মুমিনুল। এরপর প্রথম ইনিংসে বাজেভাবে আউট হয়ে সমালোচিত লিটন দাস ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নিয়েছেন ৯৩ বলে ৬ বাউন্ডারিতে।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত বুধবার শুরু হয় বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচে প্রথম দিন টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে ৫১৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। পরে শ্রীলঙ্কা ব্যাট করতে নেমে নয় উইকেট হারিয়ে ৭১৩ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
x

Check Also

পূর্বাচলে স্টেডিয়ামের জমি নিয়ে টানাটানি

স্পোর্টস ডেস্ক : পুর্বাচলে আধুনিক স্টেডিয়াম তৈরির জমি নিয়ে টানাটানি চলছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ...

Translate »
shares