ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা

টানা দ্বিতীয় হার মোহামেডানের - || স্বাধীনকন্ঠ২৪.কম ||

টানা দ্বিতীয় হার মোহামেডানের

 স্পোর্টস ডেস্ক: আব্দুল মজিদের ফিফটিতে লড়াইয়ের পুঁজি পাওয়া লেজেন্ডস অব রূপগঞ্জ জিতল সহজেই। মোশাররফ হোসেন ও আসিফ হাসানের বাঁহাতি স্পিনে তারা হারিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে।
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মোহামেডানকে ৬২ রানে হারিয়ে প্রথম জয় পেয়েছে রূপগঞ্জ। ২৩২ রানের লক্ষ্য তাড়ায় ১৬৯ রানে গুটিয়ে যায় শামসুর রহমানের দল। লিগে এটি তাদের টানা দ্বিতীয় হার।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে রোববার টস হেরে ব্যাট করতে নেমে সাল্লাউদ্দিন পাপ্পুর সঙ্গে ৪৮ রানের উদ্বোধনী জুটিতে দলকে ভালো শুরু এনে দেন মজিদ।
৪ রানের মধ্যে পাপ্পু ও সামি আসলামকে হারিয়ে চাপে পড়ে রূপগঞ্জ। সেখান থেকে দলকে ২ উইকেটে ১৩২ রানের দৃঢ় ভিতের দাঁড় করান নাঈম ইসলাম ও ম্যাচ সেরা মজিদ। দুই জনে মিলে তৃতীয় উইকেটে গড়েন ৮০ রানের জুটি।
৩ বলের মধ্যে দুই থিতু ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন কাজী অনিক। ১১৫ বলে তিনটি করে ছক্কা-চারে ৭০ রান করে ফিরেন ওপেনার মজিদ। কোনো বাউন্ডারি চারে নাঈম ৫১ বলে করেন ৩৬ রান।
শেষের দিকে ঝড় তুলতে পারেননি রূপগঞ্জের কোনো ব্যাটসম্যান। তবে তুষার ইমরান ৩৪ বলে ৪০ আর অভিষেক মিত্রের ৪৫ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংসের ওপর ভর করে লড়াইয়ের পুঁজি পায় দলটি।
৪৪ রানে ৫ উইকেট নিয়ে মোহামেডানের সেরা বোলার অনিক। ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট পেলেন বাঁহাতি এই পেসার।
রান তাড়ায় রূপগঞ্জের মতো মোহামেডানও শুরু করে ৪৮ রানের উদ্বোধনী জুটি দিয়ে। কিন্তু মজিদের মতো কেউ ধরে রাখেননি তাদের ইনিংস। ভালো শুরু কাজে লাগাতে পারেননি কেউই।
মোহামেডানের প্রথম ৫ ব্যাটসম্যানের সবাই যান দুই অঙ্কে। কিন্তু ত্রিশের ঘর ছাড়াতে পারেননি কেউই। সর্বোচ্চ অধিনায়ক শামসুরের ৩৪।
এক সময়ে মোহামেডানের স্কোর ছিল ৩ উইকেটে ১২১ রান। দুই বাঁহাতি স্পিনার মোশাররফ ও আসিফের সঙ্গে পেসার মোহাম্মদ শহীদও উইকেট শিকারে যোগ দিলে আর পেরে উঠেনি মোহামেডান। ৫৮ রানে শেষ ৭ উইকেট হারিয়ে দুইশ পর্যন্তও যেতে পারেনি দলটি।
২৩ রানে ৪ উইকেট নিয়ে রূপগঞ্জের সেরা বোলার মোশাররফ। আসিফ ও শহীদ নেন তিনটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
লেজেন্ডস অব রূপগঞ্জ: ৫০ ওভারে ২৩১/৭ (মজিদ ৭০, পাপ্পু ২২, সামি ১, নাঈম ৩৬, তুষার ৪০, অভিষেক ৪৫*, নাজমুল ৬, শহীদ ১, মোশাররফ ১*; শুভাশিস ০/৫৪, এবাদত ০/৫৭, তাইজুল ০/৩৩, এনামুল ২/৩৮, অনিক ৫/৪৪)
মোহামেডান স্পোর্টিং ক্লাব: ৪৪.৩ ওভারে ১৬৯ (রনি ৩০, সালমান ২১, শামসুর ৩৪, ইরফান ১৯, রকিবুল ৩২, আমিনুল ২, এনামুল ১৮, তাইজুল ০, অনিক ৮, শুভাশিস ১*, এবাদত ০; শহীদ ৩/৩৩, রাসেল ০/৪১, আসিফ ৩/৩৭, নাঈম ০/৩৫, মোশাররফ ৪/২৩)
ফল: লেজেন্ডস অব রূপগঞ্জ ৬২ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: আবদুল মজিদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
x

Check Also

রানের মাইলফলকে সাকিব, তামিম, এনামুল, সাব্বির

নাইম ইসলাম (নিজস্ব প্রতিনিধি): ত্রিদেশীয় সিরিজের শ্রীলঙ্কার বিপক্ষের আজকের ম্যাচটি বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য আদর্শ বলে ধরে নেওয়া যেতে পারে। আজকের ম্যাচে ...

Translate »
shares