ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা

তাইজুল টেস্ট সিরিজে সেরা বোলার - || স্বাধীনকন্ঠ২৪.কম ||

তাইজুল টেস্ট সিরিজে সেরা বোলার

 স্পোর্টস ডেস্ক: সদ্য শেষ হওয়া বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই ম্যাচ টেস্ট সিরিজের সেরা বোলার টাইগারদের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। দুই ম্যাচের তিন ইনিংসে ১১২ দশমিক ৫ ওভার বল করে ৩৭৮ রানের বিনিময়ে ১২ উইকেট নিয়েছেন তাইজুল। দুই ম্যাচের তিন ইনিংসের কোনটিতেই পাঁচ বা ততোধিক উইকেট নিতে পারেননি তিনি। তার সেরা বোলিং ৭৬ রানে ৪ উইকেট।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬৭ দশমিক ৩ ওভার বল করে ২১৯ রানে ৪ উইকেট নেন তাইজুল। এ ম্যাচে রান উৎসব করেছে দুই দলের ব্যাটসম্যানরা। এর মধ্যেও এক ইনিংস হিসেবে তাইজুলই সর্বোচ্চ উইকেট নিয়েছেন। এরপর ঢাকা টেস্টে স্পিন সহায়ক পিচে দুই ইনিংসে ৮ উইকেট নেন তাইজুল। প্রথম ইনিংসে ৮৩ রানে ৪ ও দ্বিতীয় ইনিংসে ৭৬ রানে ৪ উইকেট নেন তিনি।
তাইজুলের পর টেস্ট সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। ৮৮ দশমিক ৩ ওভারে ৩১০ রানে ৯ উইকেট নিয়েছেন তিনি। ৮ উইকেট নিয়ে তালিকার তৃতীয় স্থানে অবস্থান শ্রীলঙ্কার অফস্পিনার আকিলা ধনঞ্জয়ার। চট্টগ্রাম টেস্টে না খেললেও, ঢাকার ম্যাচে অভিষেক হয় তার। আর অভিষেক ম্যাচেই বাজিমাত করেন তিনি। ম্যাচে ১৫ ওভার বল করে ৪৪ রান দিয়ে ৮ উইকেট নিয়েছেন ধনঞ্জয়া। শ্রীলঙ্কার হয়ে অভিষেক ম্যাচে সেরা বোলিং ফিগারের রেকর্ড এটি।
অভিষেক ম্যাচের রেকর্ড স্পর্শ করতে গিয়ে বাংলাদেশকে মূলত ধ্বসিয়ে দিয়েছেন ধনঞ্জয়া। প্রথম ইনিংসে ২০ রানে ৩ উইকেট নেয়ার পর দ্বিতীয় ইনিংসে ২৪ রানে ৫ উইকেট নেন তিনি। তাতেই ২১৫ রানে ঢাকা টেস্ট হেরে সিরিজ হাতছাড়া করে প্রথম ম্যাচে ড্র করা বাংলাদেশ।
টেস্ট সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারি পাঁচ বোলার
খেলোয়াড় ম্যাচ     ইনিংস ওভার রান   উইকেট   সেরা বোলিং
তাইজুল ইসলাম (বাংলাদেশ) ২ ৩ ১১২.৫ ৩৭৮ ১২ ৪/৭৬
রঙ্গনা হেরাথ (শ্রীলঙ্কা) ২ ৪ ৮৮.৩ ৩১০ ৯ ৪/৪৯
আকিলা ধনাঞ্জয়া (শ্রীলঙ্কা) ১ ২ ১৫.০ ৪৪ ৮ ৫/২৪
সুরাঙ্গা লাকমল (শ্রীলঙ্কা) ২ ৪ ৪৭.৫ ১২৯ ৬ ৩/২৫
মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ) ২ ৩ ৬০.০ ১৭৯ ৬ ৩/৪৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
x

Check Also

রানের মাইলফলকে সাকিব, তামিম, এনামুল, সাব্বির

নাইম ইসলাম (নিজস্ব প্রতিনিধি): ত্রিদেশীয় সিরিজের শ্রীলঙ্কার বিপক্ষের আজকের ম্যাচটি বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য আদর্শ বলে ধরে নেওয়া যেতে পারে। আজকের ম্যাচে ...

Translate »
shares