দলের বিপদের সময় মুশফিকও আউট

স্পোর্টস ডেস্ক : এক হালি উইকেটের পতন হয়েছে বাংলাদেশের। লিটন দাস, তামিম ইকবাল আর সৌম্য সরকারের পর সাজঘরে ফিরলেন নির্ভরযোগ্য ব্যাটম্যান মুশফিকুর রহিমও।

নিদাহাস ট্রফির ফাইনালে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। ক্রিজে টিকে থাকতে রীতিমত লড়াই করছে টাইগাররা। তবে ভারতীয় স্পিনার আর ফিল্ডারদের কাছে এক রকম নতি শিকার করেই মাঠ ছেড়েছে টপ অর্ডারের এই চার ব্যাটসম্যান।

সৌম্যকে হারানোর পর সাব্বির আর মুশফিক মিলে বড় একটি সংগ্রহ করবেন এমনটা যখন আশা করা হচ্ছিল তখন পতন ঘটে ‘ওয়াল অব বাংলাদেশে’র। ১২ বলে ৯ রান করে চাহালের বলে শংকরের হাতে ধরা পরেন তিনি। এর আগে সাব্বিরের সাথে মিলে ৩৫ রানের জুটি গড়েছিলেন তিনি।

দলীয় ৭৬ রানে আগের ম্যাচের জয়ের নায়ক মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে ব্যাট করছেন সাব্বির রহমান।

এর আগে কলম্বোর প্রেমাসাদা স্টেডিয়ামে টসে জিতে বোলিং এর সিদ্ধান্ত নেয় ভারত। আজকের ম্যাচে টসে জেতা দল প্রথমে বোলিং এর সিদ্ধান্ত নেবে এটা একরকম নিশ্চিতই ছিল। আর তাই কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে সেই নিশ্চয়তাকেই বাস্তবায়ন করল ভারত।

ভারতীয় দলপতি রোহিত শর্মা টস পরবর্তী প্রতিক্রিয়ায় জানান যে, প্রথম ইনিংসে চাপমুক্ত থাকতেই এমন সিদ্ধান্ত তাদের।

অন্যদিকে জয়ের ব্যাপারে আশাবাদী টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ভালো শুরু আর বড় সংগ্রহ করতে পারলে ম্যাচ জয় সম্ভব বলে জানান তিনি।

বাংলাদেশ শিবিরে কোন পরিবর্তন না থাকলেও একটি পরিবর্তন আছে ভারতীয় দলে। পেসার মোহাম্মদ সিরাজের বদলে দলে রাখা হয়েছে আরেক পেসার জয়দেব উনাদকাত।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু, মেহেদী হাসান মিরাজ।

ভারত দল: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চেহেল, বিজয় শঙ্কর, শার্দুল ঠাকুর, জয়দেব উনাদকাট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

PopAds.net - The Best Popunder Adnetwork
x

Check Also

ক্রিকেট উৎপত্তির ইতিহাস

 স্পোর্টস ডেস্ক : ক্রীড়াজগতে সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বব্যাপী খেলা ফুটবল হলেও বর্তমান সময়ে ক্রিকেট দিনদিন দর্শকপ্রিয় হচ্ছে। মূলত ক্রিকেটের আদি ...